বাংলা নিউসপেপার পেজে আপনাকে সাগত / এই সাইট টি সুথু  মাত্র বাংলা নিউস এর জন্য নয় / আমি নেট ঘেটে যখনি ভালো কিছু পাই তখনি এই সাইটে পোস্ট করি যাতে পরবর্তিতে চাইলে একসাথে সব দেখতে পারি / আমার বিশ্বাস আমার ভালোলাগা বিসয়্গুলো আপনার ভালো লাগবে / যদি আপনি খুব বাস্ত না হন এবং আপনার হাতে ২-৩ মিনিট সময় থাকে তাহলে আমি আপনাকে রিকুইস্ট করব সাইট টির হোম (HOME) পেজ ক্লিক করার জন্য যাতে আপনি পুরো সাইট টি দেখতে পারেন / বাংলা নিউসপেপার সাইট টি থেকে যদি আপনাদের এতটুকু সাহায্য করতে পারি  তাহলেই আমার পরিশ্রম সার্থক / আপনাকে আরো একবার আমার অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাচ্ছি / 

20110220

২০ ফেব্রুয়ারি ২০১১

পরাজয়ে প্রাপ্তি ভবিষ্যতের রসদ বিস্তারিত

ভারত: ৫০ ওভারে ৩৭০/৪
বাংলাদেশ: ৫০ ওভারে ২৮৩/৯
ফল: ভারত ৮৭ রানে জয়ী
রাত-দিন লাইনে দাঁড়িয়ে স্বপ্নের বিশ্বকাপ টিকিট! সেটির পূর্ণ সদ্ব্যবহার কি হলো!
ম্যাচের ১৪-১৫ ওভার বাকি থাকতেই জনসমুদ্র হয়ে ওঠা গ্যালারির এখানে-ওখানে উঁকি দিতে শুরু করল শূন্য চেয়ার। ৪০তম ওভারে সাকিবের স্লগ সুইপ খুুঁজে পেল ডিপ মিড উইকেট ফিল্ডারকে। খুব দ্রুতই খালি চেয়ার আর দর্শকের সংখ্যা প্রায় সমান হয়ে গেল।

শুধু... বিস্তারিত
 
বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জন্য ৫৬ আবেদন
তালিকায় রাজনীতিবিদ এনজিও, কোচিং ব্যবসায়ীদের প্রাধান্য
দেশে সরকার অনুমোদিত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সংখ্যা ৫১। এর মধ্যে ১০-১২টি বিশ্ববিদ্যালয় ভালোভাবে চলছে, অথবা চলার চেষ্টা করছে। বাকি বিশ্ববিদ্যালয়গুলোর বিরুদ্ধে শিক্ষাবাণিজ্য ও প্রতারণার অভিযোগ রয়েছে। এই প্রেক্ষাপটে নতুন করে ৫৬টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আবেদন জমা পড়েছে।

নতুন বেসরকারি... বিস্তারিত
 



‘আত্মঘাতী’ নারী জঙ্গির জামিন

জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) এক নারী জঙ্গি অস্ত্র মামলায় জামিন পেয়েছেন। তাঁর নাম সাহিদা বেগম। তিনি জেএমবির শুরা সদস্য কারাবন্দী আনোয়ার হোসেনের স্ত্রী। সাহিদা গত ২৫ জানুয়ারি হাইকোর্ট থেকে ছয় মাসের জন্য অন্তর্বর্তীকালীন জামিন পান।

বিস্তারিত

সময়মত অর্থ ছাড় সত্ত্বেও উন্নয়ন কাজে গতি নেই

সড়ক ও রেল বিভাগ ৫২ শতাংশ ছাড়, কাজ মাত্র ১৯ ভাগ
সেতু বিভাগ ৬২ শতাংশ ছাড়, কাজ মাত্র ৬ ভাগ
দেশের অবকাঠামো-খাতের অন্যতম গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় হলেও উন্নয়ন কর্মকাণ্ডের যথাযথ বাস্তবায়ন করতে পারেনি যোগাযোগ মন্ত্রণালয়। একই ভাবে অন্য গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়-গুলোও অর্থ ছাড়ের সমান উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করতে ব্যর্থ হয়েছে।
সূত্রমতে, যোগাযোগ মন্ত্রণালয়ের সড়ক ও রেল বিভাগের জন্য অর্থবছরের প্রথম ছয় মাসে বরাদ্দের ৫২ শতাংশ অর্থ ছাড় করা হলেও মাত্র ১৯ শতাংশ বাস্তবায়ন করতে সক্ষম হয়েছে। একই ভাবে অর্থ দেয়া হলেও ব্যয় করতে পারেনি সেতু বিভাগও। সেতু বিভাগের অনুকূলে ডিসেম্বর পর্যন্ত ছয় মাসে ৬২ ভাগ অর্থ ছাড় করা হয়। কিন্তু বিপরীতে বাস্তবায়ন হয় মাত্র ৬ শতাংশ।
বিভিন্ন সময়ে মন্ত্রণালয়গুলোর উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন নিয়ে সময়মত অর্থ ছাড়ের বিষয়ে প্রশ্ন উঠে। মন্ত্রণালয়গুলো অর্থ না পাওয়ায় বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে (এডিপি) অন্তর্ভুক্ত প্রকল্প বাস্তবায়ন করতে পারে না বলেও অভিযোগ করা হয়। বিস্তারিত

কুমিলস্না ও যশোরে বাস-ট্রেন সংঘর্ষে ২২ জন নিহত
দুর্ঘটনার সময় লেভেল ক্রসিং খোলা ছিল
কুমিলস্না ও যশোরে গতকাল শনিবার বাস ও ট্রেনের সংঘর্ষে ২২ জন নিহত এবং ৪৩ জন আহত হয়েছেন। দুর্ঘটনার সময় দুই লেভেল ক্রসিংই খোলা ছিল বলে প্রত্যক্ষদশর্ীরা জানিয়েছেন।
কুমিলস্না (দক্ষিণ) সংবাদদাতা জানান, সকালে কুমিলস্নার ব্রাহ্মণপাড়া উপজেলার ঢাকা-চট্টগ্রাম রেল সড়কের শশীদল এলাকায় ট্রেন ও বাসের সংঘর্ষে ১৭ জন বাসযাত্রী নিহত এবং ২৩ জন আহত হয়েছে। এ সময় ঢাকা-চট্টগ্রাম-সিলেট লাইনে প্রায় তিন ঘন্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। আহতদের উদ্ধার করে কুমেক হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশংকাজনক। নিহতের সংখ্যা নিয়ে ভিন্ন বক্তব্য পাওয়া গেছে। জিআরপি পুলিশ ১০ জনের পরিচয় নিশ্চিত করলেও বিভিন্ন সূত্র থেকে ১৭ জনের নাম-পরিচয় নিশ্চিত করা গেছে। প্রত্যক্ষদশর্ীরা জানান, দুর্ঘটনার সময় লেভেল ক্রসিং খোলা ছিল।
চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী সুবর্ণা এক্সপ্রেস সকাল ১০টা ১০ মিনিটে শশীদল স্টেশন অতিক্রম করার সময় উপজেলার বাগড়াগামী একটি বাস লেভেল ক্রসিংয়ে উঠে গেলে সংঘর্ষ হয়। বিস্তারিত

রহস্যময় তরুণীর মোবাইলের কল লিস্ট থেকে ক্লু উদঘাটন
দারুসসালামে ব্যবসায়ী কামরুল হত্যা

রাজধানীর দারুস সালাম থানার পুলিশ তরুণ ব্যবসায়ী কামরুল হাসান (৩৫) হত্যাকাণ্ডের ক্লু এক রহস্যময় তরুণীর মোবাইল ফোনের কললিস্টের মাধ্যমে উদঘাটন করতে সক্ষম হয়েছে। একই সঙ্গে রহস্যময় তরুণীসহ হত্যাকাণ্ডের মূল আসামি মাজেদুল হক ও জড়িতদের গ্রেফতার করেছে পুলিশ। এই হত্যাকাণ্ডের ঘটনায় শুরু থেকে শেষ পর্যন্ত নিজেকে জড়িয়ে একজন আসামি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। সাক্ষী হিসাবে তিনজন জবানবন্দি দেয় একই আদালতে। এছাড়া হত্যাকাণ্ডে ব্যবহূত বটিসহ সকল আলামত পুলিশ জব্দ করেছে। সাবিনা আকতার নামের এই রহস্যময় তরুণী একটি বেসরকারি ল' কলেজের ছাত্রী। তার সঙ্গে নিহত ব্যবসায়ী কামরুল হাসান ও প্রধান আসামি মাজেদুল হকের গভীর সম্পর্ক ছিল। সাবিনা দুইজনের সঙ্গে দৈহিক সম্পর্ক বজায় রেখে বিনিময়ে দুইজনের কাছ থেকেই মোটা অংকের টাকা হাতিয়ে নিত। এটা তার মূল ব্যবসা। গত শুক্রবার দারুস সালাম থানার ওসি আব্দুল মালেক, অপারেশন অফিসার এসআই মোঃ আবু সালাম ও তদন্তকারী কর্মকর্তা এসআই মোকাম্মেল হক তরুণ ব্যবসায়ী কামরুল হাসান হত্যার রহস্য উদঘাটন এবং জড়িতদের গ্রেফতারের ব্যাপারে বিস্তারিত তথ্য জানান। তাদের ভাষায়, প্রথম দিকে মামলাটি ছিল ক্লু বিহীন। পরে অবশ্য কামরুল হাসানের আত্মীয়-স্বজনই সাবিনা ও হত্যাকাণ্ডের মোটিভসহ অন্যান্য বিষয়ে তথ্য জানিয়েছেন। বিস্তারিত

 অস্ট্রেলিয়ায় সড়ক দুর্ঘটনা রোধে শহরের নাম পরিবর্তন!
সড়ক দুর্ঘটনা রোধে যানবাহনের গতি কমানোর জন্য সতর্কতামূলক নানা প্রচারণা চালানো হয়। কিন্তু তাই বলে শহরের নাম পরিবর্তন! এমনটিই ঘটেছে অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যের একটি শহরে।

জানা গেছে, গত বছর ভিক্টোরিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলীয় স্পিড নামের একটি ছোট শহরে সড়ক দুর্ঘটনায় প্রাণহানির সংখ্যা বেড়ে যায়। তাই দুর্ঘটনা রোধে প্রচারণা সৃষ্টির লক্ষ্যে গত শুক্রবার স্পিড শহরের নাম পরিবর্তন করে স্পিডকিল রাখা হয়। আর এ পদক্ষেপের পেছনে রয়েছে ভিক্টোরিয়া ট্রান্সপোর্ট অ্যাক্সিডেন্ট কমিশন। এ ছাড়া সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ফেসবুকে এ বিষয়টি প্রচার করার জন্য একটি পেইজ খোলা হয়। এতে মাত্র ১০ ঘণ্টায় ১০ হাজার লোক সমর্থন দিয়েছে। এএফপি ও বিবিসি।
 

Daily News পরামর্শ মাইক্রোসফট এক্সেল টিউটোরিয়াল Top News পৃথিবীর বাংলা খবর মাইক্রোসফট ওয়ার্ড টিউটোরিয়াল সুস্থ সুন্দর থাকার জন্য CA Study English News বিভিন্ন বিষয়ে টিউটোরিয়াল Bangladesh Local News oDesk test answers ওডেস্ক ফ্রিল্যান্সিং ব্লগার ব্লগ টিউটরিয়াল ঈদূল-আজ-হা অন্যান্য ওয়েবসাইট ডিজাইনিং ঘড়োয়া টুকিটাকি Mobile AD NG ওয়েবসাইট ডেভেলপমেন্ট টিনেজার ব্লগিং গুল অ্যাডসেন্স Eid-ul-Azha IELTS International Photoshop আজকের আলোচিত খেলা ডাউনলোড ফটোশপ লাইফ স্টাইল Admission BCS Preparation Bangla Vedio Song Book Comilla Craigslist Download Elance Facebook Gazipur Google Gre Word IELTS Vocabulary Japan Khulna Math Tutor Money Mymensingh PHP Personal Short Film Shortcut Key Technology Texas Vocabulary Windows Youtube আজ থেকে টানা ৬০ ঘণ্টা হরতাল উইন্ডোজ টিউটোরিয়াল কোরবানীর প্রস্তুতি গ্রী ওয়ার্ড ছবি ঘড় জুমলা বরতমান বৈদেশিক সম্পর্ক মাইক্রোসফট অফিস টিউটোরিয়াল মেহেদি রাজনিতি রুপ-চরচা সাক্ষাৎকার হরতালের আগেই বোমা হামলা
Related Posts Plugin for WordPress, Blogger...